মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

মামলার আবেদন

বরাবরে,

চেয়ারম্যান মহোদয়

আমিরাবাদ ইউনিয়ন পরিষদ

লোহাগাড়া, চট্টগ্রাম।

বিষয়ঃ অবৈধ জোর-দখল এর প্রতিকার প্রসঙ্গে।

১। মোঃ ইলিয়াছ গং, পিতা- মৃত মফিজুর রহমান, সাং, সুখছড়ী, সুন্নিয়া পাড়া, ডাক- সুখছড়ী, ওয়ার্ড নং-০৮, থানা- লোহাগাড়া, চট্টগ্রাম।                                                   ====== ১ম পক্ষ (বাদী)।

১। দুলা মিয়া, পিতা- মৃত মনির আহমদ  (মেম্বার), সাং- সুখছড়ী, হাছির পাড়া, ওয়ার্ড নং-০৮, ডাক- সুখছড়ী, থানা- লোহাগাড়া, চট্টগ্রাম।                                        ===== ২য় পক্ষ (বিবাদী) ।

 

বাদীর নিবেদন এই যে,

          যথাবিহীত সম্মান পূর্বক নিবেদন এই যে, আমি বাদী আপনার ইউনিয়নের উপরে উলেস্নখিত ঠিকানার স্থায়ী বাসিন্দা হই। আমরা সহজ ও সরল প্রকৃতির লোক হই। আমরা দেশের প্রচলিত আইন কানুনের প্রতি শ্রদ্ধাশীল অপর পক্ষ বিবাদীও আপনার ইউনিয়নের অধিবাসী হয়বিবাদী ধরাকে সরাজ্ঞান করে চলে এবং আইন-কানুনের কোন তোয়াক্কা করে না। উলেস্নখ্য যে, নিমণ তফশীলের জায়গা-জমি আমার পিতামহ হতে আমাদের নামীয় জরিপী দখলী সত্ত্ব হয়। আমার পিতা মৃত মফিজুর রহমান তাহার সত্ত্ব কোনকালে বেচা-বিক্রি করে নাই। আমার পিতা অসুস্থ ও বয়স্ক লোক হওয়ায় আমরা বাড়ীতে না থাকায় বা কাগজপত্র সর্ম্পকে সম্যক জ্ঞাত না হওয়ায় উক্ত বিবাদী আমার জেটার বিক্রিত তথ্য বিবাদীর পিতার খরিদা সত্ত্বের সাথে আমার পিতার দখলীয় সত্ত্ব গায়ের জোরে দখল করে ফেলে। যাহা স্থানীয়ভাবে কয়েকবার বৈঠকাদি করা হয়েছে। কিন্তু আইন অমান্যকারী বিবাদী কোন রকম কাগজপত্রের ধার ধারি না এই বলে মমত্মব্য করে। বিগত ০৪/১২/১৯৩৫ ইং তারিখে ১৫২৪ নং কবলা মূলে বিবাদীর পিতামহ জনৈক কালু সওদাগর আমার জেটা সৈয়দ মুছা সহ আরো কয়েকজন হতে তাদের প্রাপ্য মতে জমি খরিদ করে। সে মোতাবেক তার (বিবাদীর) পিতামহ পিতা দখল স্থিতি ছিল। অবশিষ্ট জমি আমার পিতার দখলে ছিল। কিন্তু দুভার্গ্যের বিষয় পরধন লোভী বিবাদী অন্যায়ভাবে আমার অসুস্থ পিতাকে ঐ জমি হতে গায়ের জোরে দখলচ্যুত করে। তাই আমার আরজ বিবাদীকে আপনার গ্রাম আদালতে তলব পূর্বক আবেদনের বিষয়ে যথাযথ তদমত্ম করতঃ আমার মৌরশী জরিপী খাস দখলী সত্ত্ব পাওয়ার আইনত ব্যবস্থা গ্রহনের প্রার্থনা জানাচ্ছি।

 

অতএব,মহোদয় আবেদন সহদয় বিবেচনা পূর্বক বিবাদীর জবানবন্দি লিপি করে কাগজপত্র পর্যালোচনা করে আমার উপর অন্যায় হস্তপক্ষেপে যথাযথ প্রতিকার পাইতে পারি তার যথাপোযুক্ত আইনত ন্যায়ত ব্যবস্থা গ্রহন ও ডিগ্রী জারী করার জন্য হুজুরের বিনীত মর্জি হয়।

 

তপশীলঃ

চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলাধীন সুখছড়ী মৌজার আর. এস. খতিয়ান ১৭৩২, ১৭৮০ ও আর. এস. দাগ- ১০০৩, ৬৪৪, , বি. এস. খতিয়ান- ৭৩৩, বি. এস. দাগ- ৯৪৭ বিরোধীয় জমি হতে ২৩ শতক।

 

নিবেদক,

 

মোঃ ইলিয়াছ গং

তাং- ......../........./......... ইং।